ময়মনসিংহে জেলা কারাগারে বন্দীদের ঈদ আনন্দে বিশেষ আয়োজন

0
1266

জাহিদুল ইসলাম জীবন: আসন্ন ঈদুল আযহা উপলক্ষে ময়মনসিংহ জেলা কারাগারে বন্দীদের জন্য বিশআয়োজন করা হয়েছে। ঈদ মানেই খুশি। তাই ঈদের খুশি কারাগারে ছড়িয়ে দিতে দুইবছর ধরে কারাগারে ঈদ উপলক্ষে বিশেষ আয়োজন করা হয়। এবারেও একইভাবে ঈদের দিনটিকে আনন্দময় করার জন্য বিভিন্ন আয়োজন করা হয়েছে।

ঈদে এবার কারাবন্দীদের নতুন পোশাক দেওয়া হয়েছে । সকল বয়সী কারাবন্দীদের নতুন পোশাক বিতরণ করা হয়েছে। ঈদের দুইদিন পূর্বে নতুন পোশাক দিয়ে দেওয়া হয়েছে।

সেই সাথে দিনব্যাপী থাকছে উন্নতমানের খাবার। খাবার তালিকায় রয়েছে ভাত, মাছ, পোলাও, মুরগির মাংস, গরুর, খাসির মাংস ও পায়েস। এসবের পাশাপশি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

কারাগারে ঈদের দিন সকাল সারে ৮ টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে। নামাজ শেষে সকল কারাবন্দীদের ভালো খাবার দেওয়া হবে। ঈদের পরদিন কারাবন্দিদের আত্মীয়-স্বজনেরা কারাবন্দীদের জন্য ভালো খাবার পাঠানোর ব্যবস্থা করতে পারবে। সারাদিন সাক্ষাতের ব্যাবস্থা রাখা হয়েছে। এছাড়া কারাগারেরর মাঠে বন্দিরা নিজ উদ্যাগে খেলাধুলার পাশাপাশি নাচ-গানেরও আয়োজন করেছে।

কারাগারের সিনিয়র জেল সুপার জাহাঙ্গীর কবির বলেন, ঈদ আয়োজন সম্পর্কে বলেন, ঈদে প্রতিবারেই ঈদের বিশেষ আয়োজন করা হয়। এবারো ব্যতিক্রম হয়নি। উন্নতমানের খাবারের পাশাপাশি কারাবন্দিদের মধ্যে নতুন পোশাক বিতরণ ও বিনোদনের জন্য সাংস্কৃতিক অনুষ্ঠানের ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও কারাবন্দিদের আত্মীয়-স্বজন কর্তৃক ভালো খাবার গ্রহণের ব্যবস্থা করা হয়েছে।

জেলার রুবেল হোসেন বলেন,বন্দিদের জন্য ঈদ সহ বিশেষ দিন ঘিরে আমরা সব সময়ই বিশেষ আয়োজন করি। এবারও তার ব্যত্যয় হয়নি। এবারের ঈদে বন্দিদের উন্নতমানের খাবার-দাবার, আত্মীয়-স্বজনের সঙ্গে সাক্ষাত ও তাদের রান্না করা খাবার খেতে দেয়া হয়েছে।

তিনি আরও জানান,আমাদের বিশেষ নিরাপত্তাও থাকবে ঈদকে কেন্দ্র করে।

মন্তব্য করুন