ময়মনসিংহে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালন

0
690

ময়মনসিংহে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস  পালন করেছে ময়মনসিংহ (দক্ষিণ) জেলা বিএনপি। দিবসটি উপলক্ষে এক আলোচনা সভায় ক্ষমতাসীন আওয়ামী লীগ গণতন্ত্রকে হিমাগারে পাঠিয়েছে বলে অভিযোগ করেছেন ময়মনসিংহ (দক্ষিণ) জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক আবু ওয়াহাব আকন্দ।

মঙ্গলবার (৭ নভেম্বর) দুপুরে ময়মনসিংহ নগরের হরিকিশোর রায় রোডে ময়মনসিংহ (দক্ষিণ) জেলা বিএনপি’র কার্যালয়ে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ অভিযোগ করেন। ৭ নভেম্বর উপলক্ষে এ কর্মসূচির আয়োজন করা হয়।

আবু ওয়াহাব আকন্দ বলেন, বিএনপি’র প্রতিষ্ঠাতা রাষ্ট্রপতি জিয়াউর রহমান বিপ্লব করেছিলেন বলেই দেশে গণতন্ত্র ফিরে এসেছিল। তিনি যে গণতন্ত্র দেশে ফিরিয়ে এনেছিলেন, সেই গণতন্ত্রকে হিমাগারে পাঠিয়েছে আওয়ামী লীগ।

গণতন্ত্রকে ‘অবরুদ্ধ’ মন্তব্য করে তিনি বলেন, এই অবরুদ্ধ গণতন্ত্র পুনরুদ্ধারে খালেদা জিয়ার নির্দেশে আমরা জীবনবাজি রাখতে প্রস্তুত।

সভায় সভাপতিত্ব করেন ময়মনসিংহ (দক্ষিণ) জেলা বিএনপি’র সভাপতি একেএম মোশাররফ হোসেন। আবু ওয়াহাব আকন্দের পরিচালনায় এতে বক্তব্য রাখেন বিএনপি নেতা কাজী রানা, নুরজাহান ইয়াসমীন, খালেদা আতিক, রতন আকন্দ, মাহবুবুর রহমান, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) ছাত্রদলের সাধারণ সম্পাদক জসীম উদ্দিন জনি, যুবদল নেতা সোহেল পাঠান, ছাত্রদল নেতা জিএস মাহবুব, তানভীর আহম্মেদ রবীন প্রমুখ।

মন্তব্য করুন