মুসলিম বালিকা উচ্চ বিদ্যালয়ে ক্রীড়া প্রতিযোগীতা অনুষ্ঠিত

0
880

স্টাফ রিপোটার: ময়মনসিংহ মুসলিম বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের ১০৯তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ২০২০ অনুষ্ঠিত।

অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীতের সঙ্গে সঙ্গে জাতীয় পতাকা ও স্কুলের পতাকা উত্তোলন করা হয় । অাজ মঙ্গলবার সকালে নিজ পতিষ্ঠান মাঠে বেলুন উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্ভোধন করা হয়।

এসময় উক্ত অনুষ্ঠানের মুসলিম বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি অনুষ্ঠানের উদ্বোধক হিসাবে উপস্থিত থেকে এডভোকেট জহিরুল হক খোকা বলেন, বর্তমান সরকার শহরে বন্দর থেকে শুরু করে একেবারেই গ্রাম পর্যন্ত শিক্ষার প্রসারে যে ভূমিকা রেখেছে তা একটি জাতিকে তাদের কাংঙ্খিত লক্ষ্যে পৌছাতে সক্ষম হবে। কেননা একটি শিক্ষিত জাতি গঠন করা না গেলে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের যে চেতনা একটি অসাম্প্রদায়িক স্বনির্ভর উন্নত বাংলাদেশ তা কখনো সম্ভব হবে না। কাজেই এজন্য বর্তমান প্রজন্মের ছাত্রছাত্রীদের শিক্ষকদের পাশাপাশি তাদের অভিভাবকরা আরো বেশী করে সচেতন হয়ে সুশিক্ষার মাধ্যমে নিজেকে প্রতিষ্ঠিত করতে পারলে সেই ছাত্রটি একদিন তার পরিবারের হাল ধরতে পারবে এবং দেশ ও জাতির কল্যাণে অবদান রাখা সম্ভব। তবে এজন্য লেখাপড়ার পাশাপাশি শারীরিক ও মানসিক মনন ও মেধা বিকাশে খেলাধূলার কোন জুড়ি নেই বলে মন্থব্য করেন তিনি।

 

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু বলেন, শিক্ষার্থীরা প্রাথমিক অবস্থা থেকে ঐতিহ্যবাহী বাঙালি সংস্কৃতি ও খেলাধুলার সঙ্গে পরিচিত হওয়ার সুযোগ পেলে, অনুশীলন ও চর্চা করলে, তারা শারীরিক ও মানসিকভাবে সত্য ও সুন্দরকে ধারণ করতে শিখবে। তাদের এই সুযোগ করে দেওয়া সবার মিলিত দায়িত্ব ও কর্তব্য। এটা করতে পারলে শিক্ষার্থীরা পড়াশোনার পাশাপাশি সংস্কৃতি ও ক্রীড়াচর্চার মাধ্যমে একটি ইতিবাচক সমাজ গঠনের সুযোগ পাবে। ফলে পরবর্তী সময়ে তারা নেতিবাচক বা ক্ষতিকারক কোনো কিছুর সঙ্গে জড়িত হবে না।

পরে বিভিন্ন ইভেন্ট ও বিষয়ে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী শিক্ষার্থীকে পুরস্কার ও সনদ দেওয়া হয়।

মন্তব্য করুন