মাদক মুক্ত করতে হলে খেলাধূলার কোন বিকল্প নেই-আসাদুজ্জামান রুমেল

0
614

জমকালো আয়োজনের মধ্য দিয়ে ময়মনসিংহে এসএসসি ১৩ব্যাচ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্টিত হয়েছে। গতকাল শুক্রবার রাতে সার্কেট হাউজ মাঠে এই প্রথম নাইট ম্যাচ খেলা অনুষ্ঠিত হয়। ময়মনসিংহ জেলা স্কুল ফাইনাল খেলায় বিজয়ী হয়।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সমাজ সেবক, চরপাড়া সততা যুব সংগঠনের চেযারম্যান, যুবলীগ নেতা, টিক্রেট প্রেমী আসাদুজ্জামান রুমেল। যিনি একজন রাজনৈতিক নেতা নই খেলেধূলায় উন্নতি করণে কাজ করছেন।

ফাইনাল খেলায় আসাদুজ্জামান রুমেল বলেন, এ শহর হবে মাদক মুক্ত। এই মাদক মুক্ত করতে চাইলে খেলা ধূলার কোন বিকল্প নেই। খেলাধূলাই পারে একটা সুস্থ জীবন দিতে। তাই মাঠে নামতে হবে, খেলতে হবে। শক্তিটা মাঠে ব্যয় করা উচিত। কারণ খেলাধুলা শুধু সুস্থতাই দেয় না, সুখও দেয়। অবক্ষয় থেকে রক্ষা করতে খেলাধুলার কোন বিকল্প নেই। তরুণ প্রজন্মকে মাদকাসক্তি, জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ এবং সামাজিক যোগাযোগ মাধ্যমের আসক্তি থেকে দূরে রাখতে সকলকে খেলাধুলায় আরো বেশি করে সম্পৃক্ত করার আহ্বান জানান তিনি।খেলাধুলাসহ নানা কর্মসূচির মাধ্যমে যুবকদেরকে ব্যস্ত রাখা, যার ফলে তারা এসব দিকে নজর না দিয়ে নিজের জীবনকে যেন সুন্দরভাবে গড়তে পারে, সে ব্যবস্থাটাও আমি নিচ্ছি।

একটি কুচক্রীমহল চাচ্ছে যুবকদের নেশাগ্রস্থ করে দেশকে ধ্বংশের দ্বারপ্রান্তে নিয়ে যেতে। আমি তাদের প্রতি আহবান জানাচ্ছি যুবসমাজকে ধ্বংশ হওয়া থেকে রক্ষা করুন এবং যুবকদেরকে দেশ ও জাতির কল্যাণে ভুমিকা রাখতে উদ্বুদ্ধ করুন।

খেলায় হারজিৎ আছে কেউ মন খারাপ করবেন না। যারা হারবেন তারা যেন পরবর্তীতে জিততে পারে সে আশাবাদ ব্যক্ত করছি। প্রতি বছর বছর যেন খেলাধুলার আয়োজন করা হয় সে আশা প্রকাশ করেন আসাদুজ্জামান রুমেল।

মন্তব্য করুন