বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসব’ বাতিলের প্রতিবাদে অবস্থান কর্মসূচি স্বারকলিপি প্রদান

0
583

নিরাপত্তা অজুহাতে ‘বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসব’ বাতিলের প্রতিবাদে ময়মনসিংহে অবস্থান কর্মসূচি পালন করেছেন সংস্কৃতিকর্মীরা। ‘ময়মনসিংহের সংক্ষুব্ধ সংস্কৃতিকর্মীবৃন্দ’ ব্যানারে অবস্থান কর্মসূচীর শেষে সংস্কৃতিকর্মীরা জেলা প্রশাসকের কাছে একটি স্মারকলিপি পেশ করেন। কাঙ্খিত ভেন্যু না পেয়ে নিরাপত্তা অজুহাতে ‘বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসব’ বাতিলের প্রতিবাদে আজ বুধবার সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত ময়মনসিংহ শহরে অবস্থিত বিভাগীয় কমিশনারের কার্যালয় ও শশী লজের সামনের রাস্তায় এই অবস্থান কর্মসূচী পালন করা হয়।

উল্লেখ্য, গত কয়েক বছরের মতো এবারও রাজধানীর আর্মি স্টেডিয়ামে বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসব অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে শেষ পর্যন্ত ভেন্যু হিসেবে এই স্টেডিয়াম পাওয়া না যাওয়ায় নিরাপত্তা বিবেচনায় আয়োজকদের পক্ষ থেকে এই অনুষ্ঠান বাতিলের কথা জানানো হয়। এতে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন শিল্প-সংস্কৃতিকর্মী ও বোদ্ধাদের অনেকেই। অবস্থানের সময় তিন দফা দাবি পেশ করেন সংস্কৃতিকর্মীরা। এর মধ্যে রয়েছে জাতীয় সংস্কৃতির বিকাশে জাতীয় অগ্রাধিকার, কোনো অজুহাতে কোথাও সংস্কৃতিচর্চার অধিকার ক্ষুণ্ণ না করা, নির্ধারিত সময়ে বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসবের আয়োজনে দ্রুত সিদ্ধান্ত নেওয়া।

‘ময়মনসিংহের সংক্ষুব্ধ সংস্কৃতিকর্মীবৃন্দ’ ব্যানারে কর্মসূচী চলাকালে বক্তব্য দেন বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতা ও সংস্কৃতিসেবীরা। তাঁদের মধ্যে ছিলেন সারোয়ার চৌধুরী, ইয়াজদানি কোরাইশী কাজল, সারোয়ার কামাল রবিন, বাউল সুনীল কর্মকার, ওস্তাদ শাহাবুদ্দিন খান, সুনীল পাল, সুবীর বরণ ধর বিল্লু, শাহ সাইফুল আলম পান্নু, সাংবাদিক নিয়ামূল কবির সজল, মাহাবুব হোসেন, প্রমুখ।

মন্তব্য করুন