নিজের রক্ত দিয়ে জীবন বাঁচালেন এসআই মিনহাজ-অটো উদ্ধার

0
1745

স্টাফ রিপোটার: পুলিশই জনতা, জনতাই পুলিশ। একজন রোগীর জীবন বাঁচাতে নিজের রক্ত দান করে কথাগুলোর বাস্তব দৃষ্টান্ত দেখালেন ময়মনসিংহ কোতোয়ালী মডেল থানার এসআই মিনহাজ।

তিনি গত ৭-১২-২০১৯ তারিখে কুষ্টিয়া নদীরপারের অটো ড্রাইভার খাইরুল ইসলামকে জীবন বাঁচাতে ওই রক্তদান করেন। শুধু রক্তদান নয় তার জীবন বাঁচাতে নিজের বেতনের টাকা খরচ করে তাকে সুস্থ্য করে তুলেছেন।

জানাযায়, কুষ্টিয়া নদীরপার শাহিনা আক্তারের স্মামী ড্রাইভার খাইরুল ইসলাম প্রতিদিন সকাল ৭টা সময় অটো গাড়ি নিয়ে ময়মনসিংহ শহরে চালিয়ে জীবিকা র্নিবাহ করে প্রতিদিনের মত রাতে বাড়ি ফিরে যায়। গত ৬-১২-২০১৯ ইং তারিখে ভোর ৫টা সময় নিজ বাড়ির সামনে থেকে রির্জাব ভাড়া নিয়ে ময়মনসিংহ শহরে এসে প্রতিদিনের মত ৭-৮ সময় বাসায় ফেরার কথা থাকিলে ওই দিন বাসায় আর ফিরে যায়নি। পরেরদিন তার স্ত্রী ময়মনসিংহ শহরের বিভিন্ন যায়গা খোজাখুজির পর যখন পাচ্ছিলনা তখন কোতোয়ালী মডেল থানার ওসি মাহমুদুল ইসলামের কাছে ঘটনাটি বলে। তিনি তাৎক্ষণিক শোনে এসআই মিনহাজ কাছে এই ঘটনার দায়িত্ব র্অপণ করেন। এসআই মিনহাজ মোবাইল ট্যাকিং এর মাধ্যমে ড্রাইভার খাইরুল কে মুক্তাগাছা থানাধীন ল্যাংড়া বাজার থেকে গুরুতর অসুস্থ্য অবস্থায় তাকে উদ্ধার করে তাৎক্ষণিক ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে আসেন। চিকিৎসকরা প্রথমে তাকে দেখে ঢাকায় রের্ফাড কথা বলেন। পরর্বতীতে উর্দ্ধতন পুলিশ র্কমর্কতাদের অনুরোধ ক্রমে মমেক হাসপাতালে তার চিকিৎসা জন্য তার দায়িত্ব নেই। কতব্যরত ডাক্তার তাকে অপারেশনের কথা বলেন। তার শরীল ডায়বেটিস থাকায় ও তার জ্ঞান না ফেরায় অপারেশন করা সম্ভব না বলে জানায়। পরবর্তীতে ডায়বেটিস ঔষুধের মাধ্যমে কমিয়ে অপারেশনের সিদ্ধান্ত হয়। এসআই মিনহাজ নিজ শরিল থেকে রক্ত দান করে বাস্তব দৃষ্টান্ত দেখালেন। অপারেশন করার আগে ও পরে তার নিজ বেতন থেকে সমস্ত দায়বার নিয়ে আটো ড্রাইবারকে বাঁচান। র্বতমানে তিনি সুস্থ্য আছেন। তার অটো বাইকটি গতকাল রাতে পাগলা থানা থেকে উদ্ধার করা হয়।

এ বিষয়ে কোতোয়ালী মডেল থানার এসআই মিনহাজ বলেন, ওসি স্যারের নির্দেশে আমি ভিকটিমকে মুক্তাগাছা থেকে উদ্ধার করে মমেক হাসপাতালে ভর্তি করি। তার চিকিৎসার সকল খরচ বহন করি। আমি নিজে তাকে রক্ত দান করি। এ ঘটনায় সাথে যারা জড়িত তাদের গ্রেফতারের অভিযান চলছে।

এদিকে, অপারেশনে শরীরে রক্ত শুণ্যতা দেখা দেয়, তাকে বাঁচাতে রক্তের প্রয়োজন হয়। এ সংবাদ পাওয়া মাত্র ছুটে যায় এসআই মিনহাজ, নিজ শরীর থেকে রক্ত দিয়ে জীবন বাঁচান অটো বাইক চালক ড্রাইভার খাইরুল ইসলামকে । পুলিশের এই মহানুভবতায় কৃতজ্ঞতা জানিয়েছেন খাইরুল ইসলাম এর পরিবার সহ অন্যান্যরা। এসআই মিনহাজের এমন কাজের খবরে ময়মনসিংহের সর্বত্র প্রশংসায় সিক্ত হচ্ছেন।

মন্তব্য করুন