নিখোঁজদের খুঁজে পেতে অপেক্ষা করুন : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান

0
1122

 

যারা নিখোঁজ, তাদের খুঁজে পেতে সর্বাত্মক চেষ্টা চলছে। অপেক্ষা করুন। গোয়েন্দারা ব্যর্থ নয় বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রবিবার (১২ নভেম্বর) দুপুরে নৌ পুলিশের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

মিরপুর পুলিশ স্টাফ কলেজসংলগ্ন পিএসসি কনভেনশন হলে আয়োজিত অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল প্রধান অতিথি ছিলেন।

তিনি বলেন, অপহৃতদের খুঁজে না পাওয়া ব্যর্থতা নয়। একটু সময় দিতে হবে। তাদেরকে ফিরে পাওয়া যাবে। তাদের উদ্ধারে আমাদের তৎপরতা অব্যাহত রয়েছে।

এর আগে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নৌ পুলিশকে শক্তিশালী করা হচ্ছে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রসচিব মোস্তফা কামাল উদ্দিন ও পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নৌ পুলিশের উপমহাপরিদর্শক শেখ মুহাম্মদ মারুফ হাসান।

প্রসঙ্গত, নর্থসাউথ ইউনিভার্সিটির শিক্ষক সিজার গত পাঁচ দিন ধরে নিখোঁজ। এক মাসের বেশি সময় ধরে নিখোঁজ রয়েছেন সাংবাদিক উৎপল দাশ। এছাড়া ব্যববসায়ী অনিরুদ্ধ রায় চৌধুরীসহ আরও কয়েকজন সম্প্রতি নিখোঁজ হন।

গত নয় বছর ধরে সরকারি বাহিনীগুলো বহু নেতা-কর্মীকে গুম করেছে বলে অভিযোগ করে আসছে বিএনপি; যার মধ্যে দলের কেন্দ্রীয় নেতা ইলিয়াস আলী ও চৌধুরী আলমও রয়েছেন।

দেশি-বিদেশি মানবাধিকার সংগঠনগুলোও বাংলাদেশে গুমের ঘটনা নিয়ে উচ্চকিত। তবে বিএনপিসহ মানবাধিকার সংগঠনের অভিযোগ অস্বীকার করে আসছে সরকার।

তার পরিপ্রেক্ষিতে স্বরাষ্ট্রমন্ত্রী সম্প্রতি বলেছিলেন, অনেকে ইচ্ছা করে মিসিং হয়ে যাচ্ছে বা আত্মগোপনে গিয়ে আমাদের বিব্রত করছে।

মন্তব্য করুন