নান্দাইলে গুজব ও গণপিটুনি প্রতিরোধে স্কুল, মাদ্রাসা, মসজিদে যাচ্ছেন এসআই আনোয়ার

0
930

স্টাফ রিপোটার: গুজব ও গণপিটুনি প্রতিরোধে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় করেছেন নান্দাইল মডেল থানার ওসি মনসুর আহম্মেদের নির্দেশে এসআই অানোয়ার।

প্রতিদিন সকাল থেকে শুরু হয় এ মতবিনিময়। শুরুতে নান্দাইল ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময়ের মাধ্যমে এ প্রচার অভিযান শুরু করেন থানার এসআই আনোয়ার ।

এদিকে গত ইং ২৪/৭/১৯ তারিখ ছেলেধরা গুজবের বিরুদ্ধে সোচ্চার ভুমিকা পালন জনসচেতনতা গড়ার লক্ষ্যে ১৩ টি ইউনিয়নের সকল দফাদার ও চৌকিদার দের জরুরি ভিত্তিতে ডেকে এনে ছেলেধরা নামক গুজবের বিষয়টি আলোচনা করেন ও প্রতি ঘরে ঘরে গিয়ে লিফলেট বিতরণ করে গুজবের বিষয়টি আলোচনা করার পরামর্শ দেন । গত ইং ২৫/৭/১৯ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বারসহ স্কুল থেকে কলেজে কলেজ থেকে মাদ্রাসা মাদ্রাসায় লিফলেট বিতরণ করেন। গত ইং ২৬/০৭/১৯ মাদ্রাসা থেকে মসজিদে ও শুক্রবার নান্দাইল মারকাজ জামে মসজিদে জুম্মার নামাজ আদায় করেন মসজিদের ইমামসাব ক্ষুদবার সময় বক্তব্য রাখেন।

শিক্ষার্থীদের উদ্দেশে এসআই  আনোয়ার বলেন, পদ্মা সেতু নির্মাণে মানুষের মাথা লাগবে, এ ধরনের গুজব ছড়িয়ে জনসাধারণকে বিভ্রান্ত করছে এক শ্রেণির মানুষ। পরিস্থিতি অস্থিতিশীল করার চেষ্টা করছে তারা। ছেলেধরা সন্দেহে অনেকে গণপিটুনির শিকার হচ্ছেন। অনেকেই আইন নিজের হাতে তুলে নিচ্ছেন।

তিনি বলেন, ছেলেধরা গুজবে কেউ কান দিবেন না। কারো আচরণে ছেলেধরা হিসেবে সন্দেহ হলে বিষয়টি তাৎক্ষণিকভাবে পুলিশকে অবহিত করুন।

অন্য এক প্রশ্নের জবাবে এসআই আনোয়ার হোসেন বলেন, এ পর্যন্ত উপজেলা ও পৌর এলাকার প্রায় অর্ধ শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানে গুজব ও গণপিটুনি প্রতিরোধে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় সম্পন্ন করেছি। পাশাপাশি জঙ্গিবাদ, মাদক ও ইভটিজিং’র মত বিষয়ে নান্দাইলবাসীকে সচেতন থাকার আহব্বান জানান। নান্দাইল উপজেলা হবে গুজব, জঙ্গিবাদ, মাদক ও ইভটিজিং’র মত ভয়ংকর অপরাধ মুক্ত।

গণমাধ্যম ও সাধারণ মানুষ বলেন, আমাদের নান্দাইল থানার এসঅাই অানোয়ার স্যার দিন-রাত বিরামহীন যেভাবে কাজ করে যাচ্ছেন তাতে আমরা সঙ্কিত ছিলাম থানার প্রশাসনিক কাজের বিষয়ে। কিন্তু আশ্চর্য্যের বিষয় হচ্ছে প্রশাসনিক কোন কাজে তাঁর কোন রকম ঘাটতি নেই। দিনে ছুটে বেড়াচ্ছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আর রাত জেগে করছেন থানার প্রশাসনিক কাজগুলো।

এছাড়াও উপজেলার প্রত্যন্ত অঞ্চল সহ পৌর এলাকার বিভিন্ন মসজিদে জুমার নামাজে, ওয়াজ মাহফিলে গুজব ও গণপিটুনি প্রতিরোধ, জঙ্গিবাদ, মাদক ও ইভটিজিং’র মত বিষয়ে ধর্মপ্রাণ মুসল্লীদের সচেতন করে আসছেন তিনি।

মন্তব্য করুন