ময়মনসিংহ শহরের প্রাণকেন্দ্র থেকে দিগাকান্দায় রেললাইন স্থানান্তর

0
6503

প্রধানমন্ত্রীর ময়মনসিংহ সফরে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে ময়মনসিংহ সিটি কর্পোরেশন ঘোষণা ও শহরের প্রাণকেন্দ্র থেকে দিগাকান্দায় রেললাইন স্থানান্তর এবং বিদ্যমান রেললাইনের জায়গা দিয়ে বিভাগীয় মহাসড়ক নির্মাণসহ গাজীপুর থেকে জামালপুর পর্যন্ত ডাবল ডুয়েলগেজ রেললাইন নির্মাণের ঘোষণা চান ময়মনসিংহের বিভাগীয় কমিশনার জি.এম সালেহ উদ্দিন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনকে কেন্দ্র করে পাল্টে যাচ্ছে ময়মনসিংহ শহরের পরিবেশ। রাস্তা ঘাট থেকে শুরু করে সবত্র শুরু হয়েছে সৌন্দর্য বর্ধনের কাজ। রাস্তায় বহুদিনের নষ্ট থাকা লাইট পাল্টিয়ে লাগানো হচ্ছে নতুন লাইট, ভাঙ্গা রাস্তায় জোড়াতালি দিয়ে করা হচ্ছে পাকা। সর্বোপরি উৎসব মুখর পরিবেশে নতুন রুপ ধারন করছে ময়মনসিংহ শহর।

ঠিক তেমনি দীর্ঘদিন সংস্কারের অভাবে সৌন্দর্য হারিয়ে গিয়েছিল ময়মনসিংহ শহরের সার্কিট হাউজ সংলগ্ন এলাকার সড়কগুলোসহ অধিকাংশ সড়ক। ভাঙা সড়কে যাতায়াত করতে দুর্ভোগ পোহাতে হতো যানবাহনের যাত্রীদের। সড়কের গর্ত ভরাটসহ সংস্কারের কাজ চলছে খুব দ্রুত গতিতে। এসবের মূল কারণ হচ্ছে, আগামী ১২ এপ্রিল প্রধানমন্ত্রী ময়মনসিংহ সফরে আসছেন।

ওইদিন সার্কিট হাউজ মাঠে জেলা আওয়ামী লীগের সমাবেশে বক্তব্য দেয়ারও কথা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। তাই প্রধানমন্ত্রীর আগমণ উপলক্ষে অফিস, আদালত, বিভিন্ন স্থাপনা সংস্কার, রাস্তার পাশের বিভিন্ন গাছপালার ডালপালা কেটে সৌন্দর্য্য বর্ধন ও সড়ক সংস্কারের ধুম পড়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ময়মনসিংহ সফরে আসছেন। তার এই সফর কেন্দ্র করে ময়মনসিংহের আওয়ামী লীগের নেতা কর্মী ছাড়াও সাধারণ মানুষের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনার সৃষ্টি হয়েছে, চলছে ব্যাপক প্রস্তুতি।

আগামী ১২ এপ্রিল ময়মনসিংহ সফর করে সর্বাধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত পরিকল্পিত ময়মনসিংহ বিভাগীয় নতুন শহরের ভিত্তি স্থাপন, বিভাগীয় কমিশনার ও ডিআইজি অফিসসহ শতাধিক উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি প্রস্তার স্থাপন করবেন প্রধানমন্ত্রী।

ঐদিন আওয়ামী লীগ আয়োজিত জনসভায় দুপুরে ঐতিহাসিক সার্কিট হাউজ মাঠে স্মরণকালের সর্ববৃহৎ মহাসমাবেশে ভাষন দেবেন দেশরত্ন শেখ হাসিনা।

ময়মনসিংহের বিভাগীয় কমিশনার জি.এম সালেহ উদ্দিন জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ১২ এপ্রিল বিভিন্ন প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন ও উদ্বোধনী ফলক উন্মোচন করবেন। তন্মধ্যে নতুন বিভাগীয় শহর গড়ে তোলার ভিত্তি প্রস্তর স্থাপন ছাড়াও, বিভাগীয় কমিশনার, রেঞ্জ ডিআইজি’র কার্যালয়, বিভাগীয় সার্কিট হাউজ, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, ময়মনসিংহ, বাংলাদেশের বৃহৎ ও আন্তর্জাতিকমানের বঙ্গবন্ধু নভো থিয়েটার, ব্রহ্মপূত্র নদের ওপারে নতুন শহর রক্ষাবাঁধ, বিভাগীয় স্টেডিয়াম, শহরের কেওয়াটখালি, জেলা প্রশাসকের কার্যালয়ের কাছে জিরো পয়েন্টে এবং খাগডরসহ ব্রহ্মপূত্র নদের উপর ৩টি সেতু নির্মাণের ভিত্তি স্থাপনসহ ময়মনসিংহ, জামালপুর, শেরপুর ও নেত্রকোণা জেলা ও বিভাগীয় পর্যায়ের শতাধিক প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি স্থাপন করবেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনে সভা

এছাড়াও, প্রধানমন্ত্রীর সফরে ময়মনসিংহ সিটি কর্পোরেশন ঘোষণা ও শহরের প্রাণকেন্দ্র থেকে দিগাকান্দায় রেললাইন স্থানান্তর এবং বিদ্যমান রেললাইনের জায়গা দিয়ে বিভাগীয় মহাসড়ক নির্মাণসহ গাজীপুর থেকে জামালপুর পর্যন্ত ডাবল ডুয়েলগেজ রেললাইন নির্মাণের ঘোষণা চান প্রধানমন্ত্রীর কাছ থেকে।

সেইসাথে শহরের প্রধান সড়ক র‌্যালির মোড়, স্টেশন রোড, নতুন বাজার হয়ে টাউনসহ হলের মোড় পর্যন্ত সড়কটি শেখ হাসিনা সড়ক নামকরণের প্রস্তাব করা হবে বলে জানান আওয়ামীলীগ নেতৃবৃন্দ ।

সফরকালে প্রধানমন্ত্রীর নিরাপত্তার ব্যাপারে সার্বিক প্রস্তুতি নেয়া হচ্ছে বলে জানান জেলা প্রশাসন ও জেলা পুলিশ । এ উপলক্ষে ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জি.এম সালেহ উদ্দিনের সভাপতিত্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ময়মনসিংহ সফর সফলভাবে সম্পন্ন করার লক্ষ্যে ময়মনসিংহ জেলা প্রশাসকের কার্যালয়ে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে । এতে কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী এমপি, ধর্মমন্ত্রী মতিউর রহমানসহ আওয়ামীলীগের শীর্ষ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন । সুত্র: ময়মনসিংহ ২৪.কম

মন্তব্য করুন