ডিপার্টমেন্টের সুনাম রক্ষায় দিন- রাত কাজ করে যাচ্ছেন ডিবি ওসি শাহ্ কামাল আকন্দ

0
799

স্টাফ রিপোটার: পুলিশের ভাবমূর্তিকে জনতার মাঝে প্রশংসিত করে যাচ্ছে কিছু পুলিশের সদস্য । যারা নিজের-ডিপার্টমেন্টের সুনাম রক্ষায় দিন-রাত নিরলস ভাবে কাজ করে পুলিশের ভাবমূর্তিকে জনতার মাঝে প্রশংসিত করছেন ।

সে রকম একজন দক্ষ পুলিশ অফিসার জামালপুর জেলার কৃতি সন্তান বর্তমানে জেলা গোয়েন্দা সংস্থা ডিবি ওসি শাহ্ কামাল অাকন্দ পিপিএম (বার)। তিনি বলেছেন পুলিশে’ই জনতা, জনতাই পুলিশ তিনি তার আচার-আচারণ, কথা ও কাজে ময়মনসিংহ জেলার জনগনকে তাই বুঝিয়ে দিচ্ছেন।

তিনি ময়মনসিংহ জেলা গোয়েন্দা সংস্থা ডিবি ওসি হিসাবে দায়িত্ব নেওয়ার পর থেকে ময়মনসিংহ জেলা থেকে রেকর্ড সংখ্যাক মাদক উদ্ধার, অস্ত্র উদ্ধার,নারী শিশু পাচারকারী সদস্যদের গ্রেফতার, চুরি, ছিনতাই, ডাকাতি নির্মুলসহ বিভিন্ন অপরাধ নির্মুলে জিরোটলারেন্স নিয়ে কাজ করায় ইতিমধ্যে তিনি বিভিন্ন মহলের মানুষের কাছে প্রশংসিত হয়েছেন।

গত জুলাই/২০১৯ মাসে জেলা গোয়েন্দা সংস্থা ডিবি অভিযানে ১টি পিস্তল ও ১টি ম্যাগাজিন, ৩৪৯৫ ইয়াবা উদ্ধার, ৫৯৮গ্রাম হেরোইন উদ্ধার, ১টি চোরাই মটর সাইকেল, মামলা ও জিডি মূলে চোরাই মোবাইল উদ্ধার ১৩ টি উদ্ধার। ডিবি জুলাই মাসে মামলা রুজু ৫৭ টি, মামলা নিষ্পত্তি হয় ৩৯ টি, পাবলিক পিটিশন নিষ্পত্তি হয় ১২ টি।

এছাড়াও জেলা শহর থেকে অভিযান পরিচালনা করে ৩৭ জন জুয়ারি গ্রেফতার করা হয়। নিবারণ মূলক গ্রেফতার ৫১ জন জিডি মূলে ভিকটিম উদ্ধার ৫ জন। বিকাশের প্রতারক চক্র গ্রেফতার ৩ জন। মোবাইল ক্লোনকারী গ্রেফতার ৩ জন। ১০০০ টাকার নোট ২০টি জাল উদ্ধার।

তিনি তার মেধা ও বুদ্ধিমত্তা দিয়ে ময়মনসিংহ জেলার শীর্ষ মাদক ব্যবসায়ীদের গ্রেফতার করেছেন। তার এ অভিযান অভ্যহত থাকবে বলেও জানান।

মন্তব্য করুন