জেল হত্যা দিবস উপলক্ষে: ময়মনসিংহ জেলা আ.লীগের শোক র‌্যালী ও শ্রদ্ধা

0
888

স্টাফ রিপোটার : ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় জেল হত্যা দিবস উপলক্ষে শোক র‌্যালী ও সৈয়দ নজরুল ইসলামের প্রতিকৃতিতে শদ্ধা জানানো হয়।

দিবসটি উপলক্ষে আজ শুক্রবার সকাল ৬টায় দলের জেলা আওয়ামীলীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো ব্যাজ ধারণ ও কালো পতাকা উত্তোলন করা হয়।

ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের উদ্যোগে গাঙ্গিনারপাড় নিজ দলীয় কার্যলয়ের সামনে থেকে শোক র‌্যালীটি শহরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে সৈয়দ নজরুল ইসলামের বাস ভবন সামনে শেষ হয়। সৈয়দ নজরুল ইসলামের প্রতিকৃতিতে শদ্ধা জানান জেলা আওয়ামীলীগের সভাপতি এড.ভোকেট জহিরুল হক খোকা,সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন বাবুল,পৌর মেয়র ইকরামুল হক টিটু,জেলা আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটি সহ-সভাপতি আমিনুল হক শামিম।

সংক্ষিপ্ত সমাবেশে জলা আওয়ামী লীগের সভাপতি এড.জহিরুল হক খোকা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, মনসুর আলী ও কামারুজ্জামানের সন্তানরাই লড়াই করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন । ১৯৭৫ সালে যে ষড়যন্ত্রে ১৫ আগস্ট এবং ৩ নভেম্বরের হত্যাযজ্ঞ ঘটান হয়েছিল সেই ষড়যন্ত্র এখনও চলছে বলেও হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন বলেন, ১৯৭১ সালে জাতির পিতার অবর্তমানে জাতীয় চার নেতা মহান মুক্তিযুদ্ধকে সফলতার দিকে নিয়ে গিয়েছিলেন। এ কারণেই মুক্তিযুদ্ধের বিরোধী চক্র ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যার পর চক্রান্ত সম্পূর্ণরূপে বাস্তবায়ন করতে কাপুরুষের মতো জেলের ভেতরে জাতীয় চার নেতাকে নির্মমভাবে হত্যা করে। তাদের ষড়ষন্ত্র আজও বিদ্যমান রয়েছে। তাই সবাইকে সততার সঙ্গে নিজ নিজ দায়িত্ব পালন ও ঐক্যবদ্ধ থেকে সব ষড়যন্ত্র রুখে দিতে হবে।

আরো উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগ নেতা আব্দুল কুদ্দুস, আওয়ামীলীগ নেতা হিমেল, ভালুকা আওয়ামীলীগ নেতা এসএম.ইসহাকসহ যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, মহিলা আওয়ামী লীগসহ আওয়ামী লীগের সকল সহযোগী ও ভাতৃপ্রতিম সংগঠনের নেতারা শোক র‌্যালী ও শ্রদ্ধা নিবেদন করেন।

 

 

 

 

 

 

মন্তব্য করুন