ছোরা গুলিতে অাহত ভালুকা থানার কনস্টেবল দেখতে যান-ডিঅাইজি নিবাস চন্দ্র মাঝি

0
990

স্টাফ রিপোটার : গতকাল মঙ্গলবার ভালুকায় এক তেলের দোকানের মালিককে পিস্তল ঠেঁকিয়ে ছিনতাই করার সময় স্থানীয় লোকজন খোজ পেয়ে ছিনতাইকারীদেরকে ধাওয়া করে। এসময় এ এস আই আলমগীর সহ পুলিশ ঘটনার স্থলে উপস্থিত হয়ে ছিনতাইকারিদের ধরার চেষ্টা করলে ছিনতাইকারীর গুলিতে এক পুলিশ সদস্য আহত হন।
আহত পুলিশকে উদ্ধার করে প্রথমে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ সময় এলাকাবাসি এক ছিনতাইকারীকে আটক করে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেছে। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার রাতে ঢাকা ময়মনসিংহ মহাসড়কের মেহেরাবাড়ী নামক স্থানে।
এদিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হসপিটালে পুলিশ কনস্টেবল রাসেল দেখটে ছুটে যান রেঞ্জ ডি-আইজি নিবাসচন্দ্র মাঝি,অতিরিক্ত ডি-আইজি আক্কাস আলী, পুলিশ সুপার এসএ নেওয়াজিসহ পুলিশের উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন ও খোজ খবর নেয়।

এলাকাবাসি সূত্রে জানা যায়, ঘটনার রাতে ঢাকা ময়মনসিংহ মহাসড়কের মেহেরাবাড়ী এলাকায় একটি নীল রং এর পালসার মোটরসাইকেল যোগে এসে তেলের দোকানে তিন ছিনতাইকারীর একটি দল দোকানদার আব্দুল আহাদ (৩০)কে পিস্তল ঠেকিয়ে হাত পা বেঁধে জিম্মি করে দোকান ভাংচুর করে নগদ সাড়ে আট হাজার টাকা ও তেল নিয়ে পালানোর সময় এলাকাবাসি খোঁজ পেয়ে ছিনতাইকারীদের ধাওয়া করে এসময় ভালুকা মডেল থানার এ এস আই আলমগীর সহ পুলিশ সদস্য সাদা পোষাকে ঘটনাস্থলে উপস্থিত হয়ে ছিনতাইকারীদের ধরার চেষ্টা করলে ছিনতাইকারীর পিস্তলের গুলিতে পুলিশ কনষ্টেবল রাসেল (৩৮), (ক নং ১০৬৮) তাঁর বাম হাত ও বাম উরুতে গুলিবিদ্ধ হয়ে আহত হন। স্থানীয়রা রক্তাক্ত অবস্থায় আহত পুলিশকে উদ্ধার করে প্রথমে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ছিনতাইকারীরা পালিয়ে যাওয়ার সময় হালুয়াঘাটের আঃ হাই এর ছেলে আব্দুছ ছাত্তার (২৫) নামে এক ছিনতাইকারীকে এলাকাবাসি আটক করে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করে।

৬নং ভালুকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শিহাব আমিন খান জানান, তেলের দোকানে ছিনতাই করার সময় পুলিশ তাদের ধরার চেষ্টা করলে পুলিশকে তিন রাউন্ড গুলি করে পালানোর সময় এক ছিনতাইকারিকে এলাকাবাসি আটক করে পুলিশে সোপর্দ করেন।
ভালুকা উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. সাইফুল ইসলাম জানান, গুলিবিদ্ধ পুলিশ সদস্যকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

ভালুকা মডেল থানার ওসি মামুন অর রশিদ জানান, আহত পুলিশ সদস্যকে উদ্ধার করে প্রথমে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয় এবং এক ছিনতাইকারিকে আটক করা হয়েছে। বাকি ছিনতাইকারিদের গ্রেফতারের জন্য জিজ্ঞাসাবাদ চলছে।

মন্তব্য করুন