প্রধানমন্ত্রী ঘরে ঘরে চাকরি দিয়ে যুবসমাজ কে সম্পদে পরিণত করছেন – খলিলুর রহমান

0
1291

ময়মনসিংহের জেলা প্রশাসক মো: খলিলুর রহমান বলেন, আজকে যারা যুব সমাজ তারা স্বাধীনতা যুদ্ধে অংশ গ্রহণ করে নাই তবে আমরা স্বাধীনতার সুফল ভোগ করছি। ঘরে ঘরে চাকরি দিয়ে বেকার যুবসমাজ কে সম্পদে পরিণত করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ১৬কোটি মানুষের ৩২কোটি হাতকে কাজে লাগাত হবে। শিল্পসমৃদ্ধ এলাকা হবে ময়মনসিংহের সকল উপজেলাকে সমৃদ্ধশালী করা হবে, এ ধারাবাহিকতায় ফুলবাড়ীয়াতেও কাজ এগিয়ে যাচ্ছে, কাজ শুরু হয়েছে অনেক কাজ হার্ড লাইনে আছে।
তিনি বেগম ফজিলাতুন্নেছা ও বেগম রোকেয়ার স্মৃতিচারণ করে বলেন, নারী জাগরনে তাদের অবদান, তাদের ত্যাগের সাফল্য আজ অর্জিত হয়েছে, যা আজকের উপস্থিতি প্রমাণ করে, তারা জীবত থাকলে হয়তবা দেখে যেতে পারতেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭মার্চের ভাষণ ইউনেস্কো কর্তৃক স্বীকৃতি লাভ করেছে এটি আমাদের জন্যে বিশাল পাওয়া, আমরা গর্বিত। এ মাটির সন্তান হিসাবে আমরা আগামী ২৫নভেম্বর সারা দেশের ন্যায় ময়মনসিংহ জেলাসহ সকল উপজেলায় আনন্দ মিছিল করবো, তাতে সকলকে অংশ গ্রহণ করতে হবে। বাল্য বিবাহ মাদক ও জঙ্গিবাদ প্রতিরোধে ন্যাশনাল সার্ভিসের যুব সমাজ কে অগ্রনী ভুমিকা রাখার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমরা একটি সভ্যজাতি, আমাদের রয়েছে একটি সুন্দর ভাষা, এ ঐতিহ্য নিয়ে আমরা গর্ববোধ করি, টেকনাফের একজন মানুষ কথা বললে তেতুলিয়ার মানুষ তা বুঝে, অথচ অনেক দেশ আছে যেখানে আইন করতে গেলে ৪টি ভাষায় আইনটি লিখতে হয়, কেননা ঐ দেশগুলোতে এক এলাকার ভাষা পাশের মানুষ বুঝে না। আর আমার দেশের আইন বাংলায় অর্থাৎ একটি মাত্র ভাষায় লিপিবদ্ধ, তাতে কারও বুঝতে সমস্যা হয় না। পিতা-মাতাকে আমি-আপনি সেবা করছি, ধর্মীয় দিক থেকে- এটা আমাদের ঐতিহ্য, কোন দায়িত্ব থেকে কারও এড়িয়ে যাওয়ার কোন সুযোগ নেই। তিনি আরও বলেন, আমরা স্বপ্ন দেখছি ২০২১সালে একটি মধ্যম আয়ের দেশ এবং ২০৪১সালে উন্নত দেশে পরিণত হবে, তা সফল বাস্তবায়নে সকলকে একযোগে কাজ করতে হবে ।
বৃহস্পতিবার (১৬নভেম্বর) দুপুর ১২টায় উপজেলা পরিষদ চত্বরে বাল্য বিবাহ মাদক ও জঙ্গিবাদ প্রতিরোধে যুব সমাজের ভূমিকা শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রানজল ভাষায় ময়মনসিংহের জেলা প্রশাসক মো: খলিলুর রহমান এ কথা বলেন।
উপজেলা নির্বাহী অফিসার লীরা তরফদার সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান এড. আজিজুর রহমান, ভাইস চেয়ারম্যান মো: ফজলুল হক শামীম, সহকারী কমিশনার (ভূমি) শিউলী হরি, যুব উন্নয়নের উপ-পরিচালক ফারজানা পারভীন, থানা অফিসার ইনচার্জ শেখ কবিরুল ইসলাম, বিআরডিবি চেয়ারম্যান এড. ইমদাদুল হক সেলিম, ইউপি চেয়ারম্যান মো: শামছুল হক, ন্যাশনাল সার্ভিস কর্মী মাকছুদুর রহমান খোকন, সুজন রতন দে প্রমুখ। পবিত্র কুরআন তেলাওয়াত করেন মো: আবু হুরাইরা। গীতা পাঠ করেন সংগীতা সাহা। এর আগে তিনি জেএসসি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন করেন।
আলোচনা সভা শেষে গ্রাম পুলিশ ও চৌকিদারের মধ্যে ৪টি ইউনিয়নের ৩৮টি বাই সাইকেল বিতরণ করেন। অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা রিসোর্স সেন্টার ইন্সট্রাক্টর আবুল কালাম মোহাম্মদ মহিউদ্দিন।
পরে জেলা প্রশাসক মো: খলিলুর রহমান ফুলবাড়ীয়া থানা পরিদর্শন করেন এবং বিভিন্ন উন্নয়নমুলক কর্মকান্ড দেখে সন্তোষ প্রকাশ করেন। এসময় জেলা প্রশাসক কে শুভেচ্ছা জানান, থানা অফিসার ইনচার্জ শেখ কবিরুল ইসলাম ও পুলিশ পরিদর্শক (তদন্ত) আবুল খায়ের। এরপর আছিমে একটি এনজিও‘র সমিতির ঘরের ভিত্তি প্রস্থর স্থাপন করেন প্রধান অতিথি। সবশেষে আছিম ইউনিয়ন পরিষদ পরিদর্শন শেষে তিনি ফুলবাড়ীয়া ত্যাগ করেন।

মন্তব্য করুন