গৌরীপুরে রাতে ঘুরে ঘুরে হতদরিদ্রদের খাবার দেন সোমনাথ সাহা

0
840

সারা পৃথিবীর মরণব্যাধি করোনাভাইরাস মোকাবেলায় জননেত্রী শেখ হাসিনার নির্দেশ অসহায় এবং দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করতে রাতের আধারে ঘরে ঘরে গিয়ে নিজ হাতে গৌরীপুরবাসীর মাঝে খাবার পৌচ্ছে দিচ্ছেন গৌরীপুরের আওয়ামীলীগ নেতা ও কোচ বিভাগের সাধারণ সম্পাদক সোমনাথ সাহা।

এই সময় উপস্থিত ছিলেন ৮ নং ডৌহাখলা ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম সরকার, ও ৪ নং ওয়ার্ডের মেম্বার আবুল কালাম প্রমুখ।

জানাযায়,করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সবাইকে ঘরে থাকার নির্দেশ দিয়েছে সরকার। এই পরিস্থিতে সবচেয়ে অসুবিধায় পড়েছেন নিম্নআয়ের খেটে খাওয়া মানুষ। দিনে কাজ না করলে তাদের রাতের খাবার জোটে না। এই অবস্থায় হতদরিদ্র এসব মানুষের পাশে দাঁড়িয়েছেন গৌরীপুরে আওয়ামীলীগ নেতা সোমনাথ সাহা। গৌরীপুরের এলাকার গ্রাম ঘুরে ঘুরে তিনি মানুষকে চাল, ডাল, পেঁয়াজ,তৈল আর রাতের খাবার বিতরণ করছেন।

জানা গেছে, তিনি দিনে প্রায় ২০০ প্যাকেট চাল, পেঁয়াজ, আলু আর রাতে ৩০০ প্যাকেট খাবার বিতরণ করেছেন গৌরীপুর এলাকার ছড়িয়ে থাকা হতদরিদ্র মানুষের মধ্যে। এদের বেশিরভাগই রিকশাচালক, বাস্তুহারা ও ভিক্ষুক। অনেকেরই থাকার নির্দিষ্ট কোনও জায়গা নেই পথেই ঠাঁই।

সোমনাথ সাহা বলেন, ‘করোনা ভাইরাস নিয়ে বিশ্ববাসী আতঙ্কিত। বাংলাদেশও লকডাউনের পথে। রাস্তা-ঘাট ফাঁকা। গৌরীপুরে দরিদ্র মানুষগুলো কাজ করতে পারছেন না। এই অবস্থায় তারা তো না খেয়ে থাকবে। যারা ভিক্ষা করতেন, রাস্তায় মানুষ বের না হওয়ায় তারও ভিক্ষা করতে পারছেন না। আমার হিসেবে আমার মনে হয়েছে, তাদের পাশে দাঁড়ানো নৈতিক দায়িত্ব। এই উপলব্ধি থেকেই গত বৃহস্পতিবার থেকে আমরা কাজ শুরু করি।

মন্তব্য করুন