গরিব অসহায়দের মাঝে ইফতার সামগ্রী উপহার দিয়েছেন ছাত্রলীগ নেতা আদনান হাসান

0
631

পবিত্র মাহে রমজানকে সামনে রেখে ময়মনসিংহে ব্যক্তিগত উদ্যোগে ময়মনসিংহ নগরীর ৮ নং ওয়ার্ড থানাঘাটে আড়াইশ পরিবারকে ইফতার সামগ্রী উপহার দিয়েছেন জেলা ছাত্রলীগের সাবেক সদস্য আদনান হাসান। তিনি নগরীর ৮ নং ওয়ার্ডে বার বার নির্বাচিত কাউন্সিলর ফারুক হাসানের পুত্র।

২৪ এপ্রিল শুক্রবার পবিত্র মাহে রমজানের পূর্বে নিজ এলাকায় করোনা সংক্রমনে কর্মহীন হয়ে পড়া পরিবারগুলোর মাঝে বুট, মুড়ি, ডাল, খেজুর, চিনি, সেলাইন পৌঁছে দেন ছাত্রলীগের এই নেতা। উপহার সামগ্রী বিতরণ কার্যক্রম উপস্থিত ছিলেন ময়মনসিংহ জেলা যুবলীগ সদস্য পিন্টু সরকার।

বিশ্ব যখন করোনা মহামারিতে বিধ্বস্ত হয়ে বন্দিদশায় পতিত। বাংলাদেশ ছাত্রলীগ তখন দেশের জনগণনের পাশে দাড়িয়েছে চিরাচরিত রূপেই। করোনা প্রতিরোধ যুদ্ধে সচেতনতা বৃদ্ধি, হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক, খাদ্য সামগ্রী বিতরণ। কৃষকের ধান কেটে দেয়াসহ নানাভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে আন্তপ্রাণ হিসাবে। কেন্দ্রীয় ছাত্রলীগের প্রতিটি পদক্ষেপকে অনুসরন করে ময়মনসিংহে তা বাস্তবায়ন করে চলছেন ছাত্রলীগের নিবেদিত নেতা আদনান হাসান।

করোনা ভাইরাস প্রকোপে সবচাইতে বেশি ক্ষতিগ্রস্ত ময়মনসিংহের কিছু এলাকা। যেখানে দিনকর্মে উপার্জন করা মানুষের বসবাস। এসব এলাকার মধ্যে ৮ নং ওয়ার্ডের একটি বড় অংশ রয়েছে। এ ওয়ার্ডের কাউন্সিলর ফারুক হাসান ইতিমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া ত্রান পৌঁছে দিয়েছেন ঘরে ঘরে। জনসেবায় পিতার পদাংক অনুসরণ করে ছাত্রলীগের সাংগঠনিক দক্ষতাকে কাজে লাগাচ্ছেন আদনান। তিনি ময়মনসিংহ জেলা ছাত্রলীগের তাজ রানা আক্তারুজ্জামান রবিন কমিটির সদস্য হিসাবে দায়িত্ব পালন করেন।

জানতে চাইলে ছাত্রলীগ নেতা অাদনান বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের একজন ছাত্রলীগ কর্মী হিসেবে প্রিয় নেত্রী শেখ হাসিনার নির্দেশে নিজ অর্থায়নে স্থানীয় নেতৃবৃন্দের কাছ থেকে তালিকা সংগ্রহ করে কর্মহীন ২৫০ হতদরিদ্রের পরিবারে ইফতার সামগ্রী পৌঁছে দেয়ার ব্যবস্থা করেছি। এটি আমার ক্ষুদ্র প্রয়াস মাত্র।

ছাত্রনেতা বলেন, কোনো ধরনের জনসমাগম ছাড়াই এর আগেও আমি ব্যক্তিগত উদ্যোগে ২৫০ হতদরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছি। এভাবে দল মত নির্বিশেষে সকলে সমাজের হতদরিদ্র মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান। পাশাপাশি করোনাভাইরাস নিয়ে আতঙ্ক না হয়ে সর্তক ও সচেতন হওয়ার জন্য জনসাধারণের প্রতি আহ্বান জানান তিনি।

মন্তব্য করুন