গরিব অসহায়দের এ্যাস্ট্রো আয়ুবেদিক লিমিটেডের পক্ষ থেকে খাবার ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ

0
662

করোনা মোকাবিলায় সরকার ঘোষিত সাধারণ ছুটি এবং লকডাউনের কারণে নিম্ন আয়ের মানুষেরা কিছুটা বিপাকে পড়েছেন। তাই তাদের বাড়ি বাড়ি খাবারের প্যাকেট পৌঁছে দিচ্ছে এ্যাস্ট্রো আয়ুবেদিক লিমিটেডএর পরিচালক  গোলাম সাকলায়েন ও তার স্ত্রী মুকুল নিকেতন স্কুলের শিক্ষিকা শিরিন আক্তার।

তার ব্যক্তিগত উদ্যোগে তার নিজ এলাকা পুরোহিতপাড়া ২ শতাধিক গরিব ও দুস্থ্যদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়।

আজ রবিবার সকালে দুস্থ্যদের মাঝে ৫ কেজি চাল, ২ কেজি আলু, আধা কেজি ডাল ও একটি করে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেন। বাকীগুলো আজ রাতে বাড়ি বাড়ি গিয়ে বিতরণ করা হবে। করোনা ভাইরাসের প্রভাবে সারাদেশের মতো ময়মনসিংহে শুরু হয়েছে সরকার ঘোষিত অনির্দিষ্টকালের জন্য লকডাউন।

ফলে নিম্ন আয়ের মানুষের মাঝে পড়েছে হতাশার ছায়া। কীভাবে চলবে সংসার, কী খাবো এই ভেবেই সারা দিনটি চলে তাদের। এরই মধ্যে সরকারি ও ব্যাক্তি উদ্যোগে অনেকে এসেছেন ত্রাণ নিয়ে কিন্তু জনসংখ্যার তুলনায় ত্রাণের পরিমাণ কম হওয়ায় সবাইকে দেওয়া সম্ভব হয়নি। তবু চেষ্টা চলছে সবাই যেন ত্রাণের আওতায় আসে।

এক পর্যায়ে তিনি বলেন আমার এলাকার সাধারণ মানুষের পাশে থাকতে চায়। তাই সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছি। এছাড়া তার এ্যাস্টো ফার্মা থেকে ১৫০০ হ্যান্ডস্যানিটাইজার বিতরণ করবে বলে জানান।

নাম প্রকাশ না করা শর্তে এক রিস্কা চালক বলেন, সারা বাজার বন্ধ থাকায় রাস্তায় কোনো যাত্রী নেই, ফলে বেশ কয়েকদিন বাড়িতে বেকার বসে আছি। এ সময় কিছু খাদ্য-খাবার পেয়ে আমাদের উপকারই হলো।

মন্তব্য করুন