গফরগাঁও থানার আইন শৃঙ্খলা পরিস্থিতি মুষ্ঠিবদ্ধ করেছেন-আব্দুল আহাদ

0
1358

স্টাফ রিপোটার : ময়মনসিংহ অন্যান্য থানা চেয়ে গফরগাঁও থানার আইন শৃঙ্খলা সবার চেয়ে ভালো এমনটাই দাবী করছেন গফঁরগাও এলাকার সাধারণ জনগন। গফরগাঁও থানা মডেল রূপে সৃষ্টি করতে পেরেছেন বর্তমান অফিসার ইনচার্জ মো. আব্দুল আহাদ।

ইতিমধ্যে গফরগাঁও পাড়া মহল্লায় মাদক বিক্রেতা ও অপরাধীদের আতংক হয়ে দাড়িয়েছে আব্দুল আহাদ। তিনি মাদক নির্মূল করতে না পারলেও কিছুদিনে হ্রাস করতে অনেকটাই সক্ষম হয়েছে এমনটাই দাবী করছেন গফরগাঁও সচেতন মহল।

তিনি গফরগাঁও থানায় যোগদান করেই জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলামের নির্দেশ ক্রমে মাদকদ্রব্য, বাল্যবিবাহ ও ইভটিজিং সমস্যা সমাধান করতে সক্ষম হয়েছেন। থানা এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ করে রাখতে পেরেছে বলে জানাযায়। যোগদান পর থেকে মাদক উদ্ধার, ওয়ারেন্ট ভুক্ত আসামী গ্রেফতার, ইব্রাহিম(৬০) হত্যা মামলা মূল আসামীসহ ৩ জনকে গ্রেফতার করে। আসামী আ:ছাত্তার(৩২) আদালতে স্বীকারোক্তি মূলক জবানবন্দি প্রকাশ করেন। এ হত্যা মামলা রহস্য উৎঘাটনে ব্যাপক সফল হয়েছেন। এছাড়া গফরগাঁও থানা এলাকার মাদক, জঙ্গীবাদ, নিমূলে এবং সামগ্রীক আইনশৃঙ্খলা রক্ষার উন্নয়নে পুলিশিং আলোচনা সভা করেন।

গফরগাও থানার ওসি আব্দুল আহাদ বলেন, আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ এবং জন প্রতিনিধি একে অপরের পরিপূরক, এটিকে ভিন্নভাবে দেখার কোন সুযোগ নেই। ফলশ্রুতিতে সহজে এখানে বড় ধরণের কোন অপরাধী অনায়াসে তাদের অপরাধ কর্ম পরিচালিত করতে পারে না।

তিনি আরও বলেন আপনারা কেহ মাদকের সাথে সম্পৃক্ত হবেন না। মাদকের সাথে কোন পুলিশ সদস্যের সম্পপৃক্তের অভিযোগ পাওয়া গেলে কঠোর বিভাগীয় ব্যবস্থা গ্রহণসহ ফৌজদারি মামলা দায়ের করা হবে বলে হুশিয়ারী প্রদান করেন।

সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে কঠোর অবস্থান সহ যেকোন প্রকার অপরাধীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণে আমরা বদ্ধপরিকর। স্থানীয় নেতাকর্মী সহ সকল জনগণের সহযোগিতা প্রতাশ্যা করে তিনি আরো বলেন, আপনার দেয়া তথ্য একটি জীবন, একটি পরিবার বা একটি সমাজের জন্য অতিগুরুত্বপূর্ণ হতে পারে।

সকলের প্রচেষ্টায় আমরা আমাদের থানার আইন শৃঙ্খলা অন্যাণ্য থানার চেয়ে ভাল রাখতে চেষ্টা করে যাচ্ছি। আমাদেরকে সাংবাদিক ও সম্পাদক ভাইরা এবং রাজনীতিবিদ এলাকার গন্যমান্য ব্যক্তি এবং জনপ্রতিনিধিরা ও তথ্যদিয়ে সহযোগিতা করায় আমরা আমাদের কাজ সফলতা আনতে সক্ষম হয়েছি।

মন্তব্য করুন