কোতোয়ালি নবাগত ওসি সাথে অটো মালিক সমিতি সাথে মতবিনিময়

0
120
ময়মনসিংহর কোতোয়ালি মডেল থানার ১ নং ওয়াড এর সালেহা মার্কেটে বিট পুলিশিংয়ের উঠান বৈঠক মঙ্গলবার সন্ধায় অনুষ্ঠিত হয়েছে। অটোবাইক উত্তরের সহ সভাপতি স্থানীয় বীর মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোতোয়ালি মডেল থানার নবাগত ওসি শাহ কামাল আকন্দ এবং ওসি ওয়াজেদ আলী।
এছাড়া সভায় বক্তব্য রাখেন, উক্ত এলাকার বিট অফিসার এসআই আনোয়ার হোসেন।
সভায় প্রধান অতিথি শাহ কামাল আকিন্দ বলেন, বিট পুলিশিং হলো, মানুষের দোর গৌড়ায় পুলিশী সেবা পৌঁছে দেয়া। ছোট খাট অপরাধের জন্য কাউকে থানায় যেতে হবেনা। প্রতিটি বিটে একজন করে পুলিশ অফিসার দায়িত্বে রয়েছেন। ঐ অফিসারের কাছে অভিযোগ করা হলে তিনি এলাকায় বসে স্থানীয়দের সহায়তায় ঘটনা নিস্পত্তি করে দিবেন। আর সম্ভব না হলে আইনী ব্যবস্থা নেয়া হবে। এতে মামলার সংখ্যা কমে আসবে। পাশাপাশি জন হয়রানী এবং আথিক অপচয় রোধ হবে।
ওসি আরো বলেন, আমি যতদিন আছি কোতোয়ালি মডেল থানায় জিডি বা মামলা করতে কোন ধরনের টাকা লাগবে না। কোন প্রতারক, দালালচক্র বা কেউ জিডি ও মামলা সংক্রান্তে টাকা দাবি করলে অবহিত করলে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হবে। বিট পুলিশিং সম্পর্কে তিনি বলেন, বিট অফিসারকে সহযোগিতা করুন, ছোট খাট অপরাধের জন্য মামলা না করে স্থানীয়ভাবে মিমাংসা হলে মামলার সংখ্যা কমার পাশাপাশি সময় ও টাকার অপচয় এবং হানাহানি কমে আসবে।

মন্তব্য করুন