কৃষক হাফিজ উদ্দিন হত্যা মামলার রায়ে দুইজনকে যাবজ্জীবন

0
756

ময়মনসিংহের গফরগাঁওয়ে কৃষক হাফিজ উদ্দিন (৫৫) হত্যা মামলার রায়ে দুইজনকে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত। একইসাথে পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো দুই মাস বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছে। যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলো একই এলাকার সাহাবউদ্দিনের দুই ছেলে তফাজ্জল হোসেন ও ফেরদৌস ময়মনসিংহের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ জহিরুল কবির সোমবার এ আদেশ দিয়েছেন।

মামলার সুত্রে জানা গেছে, ২০০৪ সালের ২ নভেম্বর গফরগাঁও উপজেলার চরমছলন্দ গ্রামের মৃত ছায়েদ আলীর ছেলে হাফিজ উদ্দিনকে পুর্ব শত্রুতার জেরে আসামিরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে। এ ব্যাপারে নিহত হাফিজ উদ্দিনের স্ত্রী মোছাঃ আক্তার খাতুন ৯ জনের বিরুদ্ধে গফরগাঁও থানায় মামলা নং ৩ তাং ৩/১১/২০০৪ দায়ের করেন। দীর্ঘ তদন্তশেষে প্রত্যেকের বিরুদ্ধে অভিযোগ পত্র দাখিল করে পুলিশ।

আদালতের দায়রা মামলা নং ৪২৪/২০০৬ সাক্ষ্য প্রমাণ শেষে দুই সহোদর তফাজ্জল হোসেন ও ফেরদৌসকে যাবজ্জীবন কারাদন্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো দুই মাস বিনাশ্রম কারাদন্ড প্রদান করে। এছাড়া দোষী সাবস্ত্য না হওয়ায় মামলার পলাতক আসামী চঞ্চল মিয়া, উজ্জল মিয়া, জাহাঙ্গীর হোসেন, সাহাব উদ্দিন, মোফাজ্জল হোসেন, শেফালী বেগম ও মোছাঃ ফাতেমা খাতুনকে বেকসুর খালাস প্রদান করেছে।

মন্তব্য করুন