করোনা ভাইরাস প্রতিরোধে ময়মনসিংহ জেলা পুলিশের বিভিন্ন উদ্যোগ

0
671

ময়মনসিংহ জেলা পুলিশের উদ্যোগে গুরুত্বপূর্ণ পয়েন্টে করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতার জন্য জেলা পুলিশের উদ্যোগে ব্যানার,লিফলেট,হাত ধোয়ার সাবান,মাক্স দেওয়া হয়েছে। করোনা প্রতিরোধে সচেতই হই, আপনার সচেতনতাই করোনা প্রতিরোধ সম্ভব এমন শ্লোগানে মময়মনসিংহবাসীকে সচেতন হওয়ার উদ্বুদ্ধ করছে।

ময়মনসিংহ জেলা পুলিশ কর্তৃক করোনা ভাইরাস প্রতিরোধে গণসচেতনতা বৃদ্ধির লক্ষে প্রতি থানা এলাকায় মাইকিং, লিফলেট বিতরণ,জন প্রতিনিধিদের সাথে সমম্বয়, হোম কোয়ারেইন্টাইন পর্যবেক্ষণ এবং জনগণ কে করোনা ভাইরাস সম্পর্কে অবহিত করণ কার্যক্রম গ্রহণ করা হচ্ছে। এছাড়াও আগত প্রবাসীদের কোয়ারান্টাইন নিশ্চিত করা হচ্ছে। যারা বিদেশ ফিরত আছে তাদের সমন্ধে জেলা পুলিশকে অবহিত করতে বলা হয়েছে।

এছাড়াও বর্তমান পরিস্থিতিতে কেউ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম অতিরিক্ত রাখলে এবং কালোবাজারি আশ্রয় নিলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জেলা পুলিশ প্রশাসন জানিয়েছেন। এদিকে করোনা ভাইরাস সংক্রান্ত যেকোন তথ্য দিতে বলা হয়েছে জেলা পুলিশের পক্ষ থেকে।

ডিবি পুলিশ সদস্য ও থানায় আগত সেবাপ্রার্থীদের এখন থেকে থানায় প্রবেশের আগে ভালভাবে হাত ধুতে হবে। করোনাভাইরাস নিয়ে সারা দেশে যে আতঙ্ক সৃষ্টি হয়েছে তার বিপরীতে সচেতনতা তৈরি করতে ময়মনসিংহ জেলা পুলিশের পক্ষ থেকে এ উদ্যোগ নেওয়া হয়েছে। জেলা পুলিশ সুপারের নির্দেশনায় এ উদ্যোগ বাস্তবায়ন করে।

জেলা পুলিশ সুপার ও ডিবি অফিসের প্রবেশ মুখে গিয়ে দেখা যায়, ড্রামে পানি ভর্তি করে সেখানে সাবান ও হ্যান্ডওয়াশ রাখা হয়েছে।

মন্তব্য করুন