করোনা প্রতিরোধে ১৬নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মান্নানের ব্যতিক্রমী উদ্যোগ

0
799

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার আতঙ্কে দেশবাসী যখন আতঙ্কিত, তখন নিজ ওয়ার্ডবাসীকে এ ভাইরাস থেকে রক্ষায় ব্যতিক্রমী এক উদ্যোগ নিয়েছেন ময়মনসিংহ সিটি করপোরেশনের ১৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব আব্দুল মান্নান। গতকাল সোমবার বিকেলে তিনি করোনাভাইরাস মোকাবিলায় নিজ এলাকাসহ ১৬নম্বর ওয়ার্ডেে
সর্বসাধারণের জন্য হাত ধোয়ার ব্যবস্থা করেন। চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী করোনা প্রতিরোধে হাত ধোয়ার কোনো বিকল্প নেই, তাই তিনি নিজে এ উদ্যোগ গ্রহণ করেছেন।রিকশাচালক, দিনমজুর ও নিয়মিত পথেঘাটে চলাচলকারীরা পথের পাশে অস্থায়ী এসব হাত ধোয়ার স্থানে অধিক খারযুক্ত সাবান দিয়ে হাত ধুতে পারবেন।

আজ মসজিদের সামনে বিসিং ও সাবান দিচ্ছেন

কাউন্সিলরের কর্মকাণ্ড ইতিমধ্যেই ওয়ার্ডরবাসীর নজর কেড়েছে। ১৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ওয়ার্ডবাসীসহ পুরো ময়মনসিংহ বাসীকে রক্ষায় নিজের পরিবার সঙ্গে নিয়ে মাঠে নেমেছেন। নিজে হ্যান্ড সেনিটাইজার, স্যাভলন সাবান ও মাস্ক বিতরণের পাশাপাশি গণপরিবহনে জীবানুনাশক স্প্রে, ওয়ার্ডের প্রতিটি ঘড়ে ঘড়ে স্যাবলন,বিসিং পাওডার, সাবানের করার ব্যবস্থা করেছেন। তিনি আরোও বলেন, আগামী সাতদিন এই কর্মসূচি চলবে।

তিনি করোনা ভাইরাস সংক্রমণের বিষয়ে সচেতনতা গড়ে তুলতে নগরে প্যানা, লিফলেট বিতরণ ও স্টীকার লাগাচচ্ছেন। রেল ও বাসস্টেশনে জীবানুনাশক ছিটিয়েছেন এবং তাদের মাঝে মাক্স ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছেন। এ বিষয়ে করণীয় সম্পর্কে ১৫ সদস্যের একটি কমিটি গঠন করেছেন।

যে কোন পরিস্থিতে বাসায় নিরাপদে থাকার জন্য হোম ডেলিভারি ব্যাবস্থা করে রেখেছেন। কারো প্রয়োজনে ফোন করলে বাসায় পৌছে দেয়া হবে।

১৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মান্নান বলেন,একমাত্র আল্লাহর রহমত ও আমাদের সম্মিলিত প্রচেষ্টাই পারে মরণঘাতী করোনা থেকে আমাদের রক্ষা করতে। করোনার প্রাদুর্ভাব থেকে ওয়ার্ডবাসীকে রক্ষায় সচেতনতা মূলক লিফলেটের পাশাপাশি মাস্ক বিতরণ, হ্যান্ড সেনিটাইজার ও হ্যান্ডওয়াশ, স্যাবলন,বিসিং পাওডার,সাবান বিতরণের পাশাপাশি ওয়ার্ডের বিভিন্ন স্পটে হাত ধোয়ার ব্যবস্থা করেছেন। এছাড়া যানবাহন ও ওয়ার্ডের মসজিদ, মন্দিরে জীবানুনাশক স্প্রে ছিটানোর ব্যবস্থা করেছেন। তার সামর্থ্য অনুযায়ী এ কর্মকাণ্ড অব্যাহত রাখবেন বলে ঘোষণা দিয়েছেন তিনি।

মন্তব্য করুন