এ সি আই মটরস এ-র তত্ত্বাবধানে ১৩ টি জেলায় শুরু হয়েছে ইয়ামাহা রাইডিং একাডেমি কার্যক্রম

0
122
স্টাফ রিপোটার: এ সি আই মটরস এ-র তত্ত্বাবধানে ঢাকা ও ফরিদপুরের পাশাপাশি ১৩ টি জেলায় শুরু হয়েছে ইয়ামাহা রাইডিং একাডেমি।
গত শুক্রবার ০৯-১২-২০২২ইং তারিখ বিকালে এ সি আই মটরস এ-র তত্ত্বাবধানে ঢাকা ও ফরিদপুরের পাশাপাশি দেশ জুড়ে আরও ১৩ টি জেলায় শুরু হয়েছে (Yamaha Riding Academy) এর কার্যক্রম।
ইয়ামাহা রাইডারস একাডেমি এর মূল কার্যক্রম হচ্ছে বাইক চালানোর জন্য সঠিক ট্রেনিং প্রদান ও বাইকারদের মধ্যে ট্রাফিক আইন সম্পর্কে সচেতনতা ও মেনে চলানোর জন্য প্রশিক্ষণ কার্যক্রম। প্রতি শুক্র এবং শনিবার ছেলে মেয়ে সবার জন্য থাকছে এই সুবিধা টি যা চলমান থাকবে সার্কিট হাউজ মাঠে।
ইহামাহা রাইডিং একাডেমি এর শুভ উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দ মাহবুবুর রহমান, পুলিশ পরিদর্শক ( প্রশাসন ) ট্রাফিক বিভাগ, ময়মনসিংহ। এছাড়া উপস্থিত ছিলেন রোডস এন্ড হাইওয়ে এ-র ঊর্ধ্বতন কর্মকর্তা কামাল পাশা,মোঃ আব্দুর রহিম (টি আই) ট্রাফিক বিভাগ, ময়মনসিংহ এ সি আই মটরস, ময়মানসিংহ এর টেরিটোরি অফিসার মোঃ ইসমাইল, ইয়ামাহা রাইডারস ক্লাব ময়মনসিংহের এডমিন মাহমুদুল হাসান শান্ত,জুয়েল রানা, ইয়ামিম মুস্তাকিম রিশান, মোডারেটর জহিরুল ইসলাম হৃদয়, আকিব আঁখিয়ার আসিফ, মিলন, লেডি বাইকার কানিজ ফাতিমা অন্তরা সহ সহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।
এসময় প্রধান অতিথি সৈয়দ মাহবুবুর রহমান বলেন, রাস্তায় বাইক চলাচলের সঠিক নিয়ম ও ট্রাফিক নিয়ম কানুন মেনে বাইক চলাচলে জন্য নির্দেশ প্রদান করেন। বাইক চালানোর সময় অবশ্যই হেলমেট পরিধান ও নির্দিষ্ট নিয়ন্ত্রিত গতিতে বাইক চালানোর জন্য বাইকারদের উৎসাহিত করেন। আরো উল্লেখ করেন যে হেলমেটটি ব্যবহার শুধুই ট্রাফিক মামলা প্রতিরোধের জন্য নয়, এটি নিজের দুর্ঘটনা প্রতিরোধের জন্য নিজেকেই ব্যবহার করতে হবে এবং ট্রাফিক আইন কানুন মেনে চলার জন্য নির্দেশ প্রদান করেন।
এসময় টেরিটরি অফিসার মোঃ ইসমাইল বলেন, ট্রাফিক নিয়ম কানুন এবং সাবধানতার সাথে বাইক চলাচলে দুর্ঘটনা যেমন প্রতিরোধ করা যাবে, তেমনি জনগণের মধ্যে সচেতনতাও বাড়বে।

মন্তব্য করুন