মনিরুল ইসলাম এন্টি-টেরোরিজম ইউনিটের ডিআইজি হলেন

0
2071

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার ও কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান মো. মনিরুল ইসলামকে এন্টি-টেরোরিজম ইউনিটের ডিআইজি হিসেবে বদলি করা হয়েছে। সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে জারি করা এক প্রজ্ঞাপনে মনিরুলসহ ১৫ জন ডিআইজির বদলি ও পদায়ন করা হয়।

মনিরুল ইসলামের হাত ধরেই বাংলাদেশে যাত্রা শুরু করে কাউন্টার টেরোরিজম ইউনিট। জন্মের পর থেকে জঙ্গি দমনে তৎপর ছিল পুলিশের বিশেষ এই ইউনিট। গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলা ও তার পরবর্তী সময় বিভিন্ন জঙ্গি বিরোধী অভিযানে তারা কাজ করেছে।

এরপর সন্ত্রাস ও জঙ্গি দমনে মাস খানেক আগে এন্টি টেরোরিজম ইউনিট নামে একটি নতুন ইউনিটের অনুমোদন দেয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। নতুন ওই ইউনিটের ডিআইজি হিসেবেই এবার মনিরুল ইসলামকে বদলি করা হলো।

মনিরুল ইসলাম ছাড়াও বদলি হওয়া অন্য ডিআইজিদের মধ্যে- এনএসআই’র পরিচালক মেজবাহ উদ্দিনকে কমান্ড্যান্ট (ডিআইজি) টিডিএস ঢাকা, র‌্যাবের পরিচালক সেলিম মো. জাহাঙ্গীরকে পরিচালক (ডিআইজি) এনএসআই ঢাকা, কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের পরিচালক মো. লুৎফর রহমান মন্ডলকে ডিআইজি সিআইডি ঢাকা, পিটিসি টাঙ্গাইলের কমান্ড্যান্ট ড. হাসান উল হায়দারকে পরিচালক (ডিআইজি) কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল ঢাকা, পুলিশ হেডকোয়ার্টার্সে কর্মরত চৌধুরী আবদুল্লাহ আল-মামুনকে ডিআইজি ঢাকা রেঞ্জ, র‌্যাবের পরিচালক পদে কর্মরত মো. শাহাবুদ্দিন খানকে ডিআইজি শিল্পাঞ্চল পুলিশ ঢাকা, টিএন্ডআইএম পদে কর্মরত মোর্শেদুল আনোয়ার খানকে ডিআইজি টিএন্ডআইএম ঢাকা হিসেবে বদলি বা পদায়ন করা হয়েছে।

একই আদেশে পুলিশ হেডকোয়ার্টার্সে কর্মরত ড. এ এফ এম মাসুম রব্বানীকে ডিআইজি এসবি ঢাকা, পুলিশ হেডকোয়ার্টার্সে কর্মরত ব্যারিস্টার মো. হারুন অর রশিদকে ডিআইজি টিএন্ডআইএম ঢাকা, ডিএমপি’র যুগ্ম পুলিশ কমিশনার মীর রেজাউল আলমকে অতিরিক্ত পুলিশ কমিশনার ডিএমপি ঢাকা, ঢাকা রেঞ্জে কর্মরত মোহাম্মদ আলী মিয়াকে ডিআইজি এসবি ঢাকা, সিএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার দেবদাস ভট্টাচার্যকে অতিরিক্ত পুলিশ কমিশনার ডিএমপি ঢাকা, র‌্যাবের পরিচালক পদে কর্মরত খন্দকার লুৎফুল কবিরকে অতিরিক্ত পুলিশ কমিশনার ডিএমপি ঢাকা এবং পুলিশ হেডকোয়ার্টার্সে কর্মরত মোহাঃ আবদুল আলীম মাহমুদকে ডিআইজি পুলিশ হেডকোয়ার্টার্স হিসেবে বদলি করা হয়েছে। সুত্র: পরিবর্তন

মন্তব্য করুন