এডওয়ার্ড স্কুলের এসএসসি ১৯৯১ ব্যাচের প্রাক্তন শিক্ষার্থীদের পুর্ণমিলনী অনুষ্ঠিত

0
744

ময়মনসিংহ এডওয়ার্ড স্কুলের এসএসসি ১৯৯১ ব্যাচের প্রাক্তন শিক্ষার্থীদের পুর্ণমিলনী অনুষ্ঠিত। প্রাথমিক বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের ‘পূর্ণমিলনী অনুষ্ঠান ২০২০’ শুক্রবার (৬মার্চ) সকালে বিদ্যালয় প্রাঙ্গনে অনারম্ভর আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়।

জাতীয় সঙ্গীত ও পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। মৃতদের উদ্দেশ্য করে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

আজ সকাল ৯টা এডওয়ার্ড স্কুল মাঠ পাক্তন ছাত্রদের শিক্ষকদের সম্মননা হিসাবে ক্রেস্ট ও চাদর পরিধান করা হয়। বণিল আয়োজনে কেক কাটা হয়। স্কুল থেকে রিক্সা যোগে র্যালী বের হয়ে শহরের গুরুত্বপুর্ণ রাস্তা পদক্ষিণ করে কৃষি ইউনিভার্সিটি চাষী মিলানায়তনে এসে শেষ হয়। বর্নাঢ্য আয়োজন ও উৎসব মুখর পরিবেশের মধ্য দিয়ে প্রাক্তন ও বর্তমান শিক্ষকদের সম্মাননা প্রদান করা হয়। সন্ধার পর থেকে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান ও র্রাফের ড্র।

এর আগে প্রক্তন ছাত্র ও শিক্ষক যারা পরলোক গমন করেছেন তাদের জন্য এক মিনিট নিরবতা পালন ও প্রার্থনা করা হয়। এখানে সাবেক ছাত্ররা দিনব্যাপী স্মৃতি চারন করে, আবেগে আপ্লুত হয় এবং আনন্দ উল্লাসে মেতে উঠে।

২৯ বছর পর সবাই যেন তার অতীতকে খুজে পায়।দেশ বিদেশ ও দূর দুরান্ত থেকে আবেগের টানে সবাই ছুটে আসে পুরনো সহপাঠী বন্ধুদের এক নজর দেখার জন্য। ৯১ ব্যাচের বিশেষ করে জামান, উজ্জল,প্রমী,সুমন বরকত,কুতুব, পল্টন ও নূরালী তালুকদারদের দীর্ঘ দুই বছরের অক্লান্ত পরিশ্রমে এবং সকলের সার্বিক সহযোগিতায় এই পুনঃমিলন সফল ও স্বার্থক হয়।

প্রাক্তন ছাত্রদের উদ্যোগে প্রাণের উচ্ছ্বাসে মেতেছে প্রাক্তন শিক্ষার্থীরা। ছাত্ররা ট্রি-শার্ট ও মাথার এক কালার ক্যাপ পরিধান করে অংশ নেয় পূর্ণমিলনীতে। বাদ ছিল না বর্তমানে অধ্যয়নরত কোমলতী শিক্ষার্থীরাও। বর্ণিল অনুষ্ঠানের বাড়তি আকর্ষণ ছিল বিদ্যালয়ের প্রতিষ্ঠালঙ্গ থেকে প্রাক্তন শিক্ষকদের উপস্থিতি। বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক-শিক্ষার্থী, ছাত্র-ছাত্রী সহ আরও অনেকে।

 

মন্তব্য করুন