ইসলামী বিশ্ববিদ্যালয়ে ৫ দিনব্যাপী ভর্তি পরীক্ষা শুরু

0
968

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের অনার্সের ৫ দিনব্যাপী ভর্তি পরীক্ষা শুরু হয়েছে।

আজ শুক্রবার সকাল ৯ টায় ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘এফ’ ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে কার্যক্রম শুরু হয়। এতে কোন রকম অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণভাবে পরীক্ষা সম্পূর্ণ হয়েছে।

ক্যাম্পাস সূত্রে জানা গেছে, ভর্তি পরীক্ষার জন্য বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে ও বাইরে কঠোর নিরাপাত্তার ব্যবস্থা করা হয়েছে। র‌্যাব, ডিবি পুলিশ, ভ্রম্যমান আদালত, বিএনসিসি ও রোভার স্কাউট গ্রুপসহ অতিরিক্ত আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের নিয়ে প্রক্টরিয়াল বডি সতর্ক অবস্থানে রয়েছে। সার্বক্ষণিক পর্যবেক্ষণ করে যাচ্ছে কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটি। এছাড়া অতিরিক্ত নিরাপত্তার জন্য বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে ৪ টি সার্চ ডিটেক্টর ও প্রতিটি কেন্দ্রের প্রবেশদ্বারে মেটাল ডিকেক্টর ব্যবহার করা হচ্ছে। এবার ‘এফ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ১০০ টি আসনের বিপরীতে ৩ হাজার ৭ শত ৭৪ জন ফরম উত্তোলন করেছে।

বেলা ১১টায় একই অনুষদভুক্ত ‘ই’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। দিনের ২য় ও ৪র্থ শিফটে ‘ই’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ‘ই’ ইউনিটে ২০০ টি আসনের বিপরীতে ১৩ হাজার ২৬ জন শিক্ষার্থী ফরম উত্তোলন করেছে। সকালের প্রথম দুই শিফটের পরীক্ষায় আশানুরুপ শিক্ষার্থীর উপস্থিতি লক্ষ্য করা গেছে।

ভর্তি পরীক্ষাকে শতভাগ অনিয়ম মুক্ত করতে প্রশাসনের সতর্ক অবস্থানে কথা জানিয়ে ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, যদি কোন ব্যক্তি অনিয়মের আ¯্রয় নেয় তবে চিহ্নিত হয়ার সাথে সাথে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য করুন