ইউরোপীয় ফুটবলে একশ গোল হয়ে গেল মেসির

0
614

হাত বাড়িয়ে ডাকছিল মাইলফলকটা।লিওনেল মেসির মতো একজন সাড়া না দিয়ে কি পারেন! উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে অলিম্পিয়াকোসের বিরুদ্ধে গতকাল বুধবার রাতে গোল করেছেন লিওনেল মেসি। যাতে ইউরোপীয় ফুটবলে একশ গোল হয়ে গেল মেসির। দলের সেরা ফুটবলারের মাইলফলক স্পর্শ করার দিনে অলিম্পিয়াকোসকে ৩-১ গোলে হারিয়েছে বার্সেলোনা। এ নিয়ে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের তিন ম্যাচ খেলে সবকটাতেই জয় পেলো বার্সা।

বার্সার এই জয়ে সবচেয়ে বেশি স্বস্তি বুঝি পাবেন জেরার্ডো পিকে! স্পেনের রাজনীতি নিয়ে সরব পিকে মাঝে মাঝেই খবরের শিরোনাম। কাল ম্যাচের অর্ধেকের বেশি সময় থাকতে দ্বিতীয় হলুদ কার্ডে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন পিকে। ম্যাচের ৪২ মিনিটে হাত দিয়ে গোল করতে চেয়ে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন পিকে।

বার্সা অবশ্য এগিয়ে গিয়েছিল তার আগেই। তবে নিজেদের কারো গোলে নয়। ম্যাচের ১৮ মিনিটে প্রতিপক্ষের দিমিত্রিস নিকোলাও বল বিপদমুক্ত করতে গিয়ে নিজেদের জালেই জড়িয়ে দেন, ১-০। দশ জনের বার্সার সামনে দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়াতে চেয়েছে অলিম্পিয়াকোস। বেশ কিছু আক্রমণ বার্সার কাঁপনও ধরিয়ে দিয়েছিল। তবে আক্রমণ করতে গিয়ে নিজেদের রক্ষণ আলগা হয়ে পড়াতে মূল্য দিতে হয়েছে সফরকারী দলটাকে।

৬৪ মিনিটে বার্সেলোনার পক্ষে ডিজনের করা গোলটি প্রতিপক্ষ রক্ষণ আলগা হয়ে পড়ারই ফসল। তার মিনিট তিনেক আগে ফ্রি-কিক থেকে দুর্দান্ত এক গোল করে মাইলফলক স্পর্শ করেন মেসি। শেষ পর্যন্ত ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

মন্তব্য করুন