ইউপি চেয়ারম্যান তারিকুল ইসলাম রিয়েল নাবালক মেয়েটি বিয়ে বন্ধ করে পড়ােশানা দায়িত্ব নিলেন

0
1209

গফরগাঁও প্রতিনিধি: ময়মনসিংহের গফরগাঁওয়ে ইউপি চেয়ারম্যান তারিকুল ইসলাম রিয়েলের হস্তক্ষেপে এক জেডিসি পরীক্ষার্থীর বিয়ে বন্ধ হয়েছে। এ ঘটনা ঘটে গত সোমবার রাত ১০.০০ ঘটিকায়য় উপজেলার দৌলতপুর গ্রামে।

জানা যায়, উপজেলার দৌলতপুর গ্রামের শামছুদ্দিন মিয়ার মেয়ে, স্থানীয় দৌলতপুর মুনিরিয়া মাদ্রাসার শিক্ষার্থী সাথী আক্তার(১৩) এর সাথে চরআলগী ইউনিয়নের শামছুল হকের ছেলে সুমন(১৬) মিয়ার বিয়ে ঠিক হয়। আজ রাতে সোমবার বিয়ে হওয়ার কথা ছিল।

কনে পক্ষ সে অনুযায়ী বাড়িতে গেট নির্মাণ, ডেকোরেশনসহ বিয়ের সব আযোজনের ব্যবস্থাা করে। বিষয়টি এলাকাবাসী স্থানীয় যশরা ইউপি চেয়ারম্যান তরিকুল ইসলাম রিয়েলকে জানালে তিনি রাত ৭টায় বিয়ে বাড়িতে উপস্থিত হয়ে কনের পিতা মাতাকে বাল্য বিয়ে বন্ধের নির্দেশ দিলে কনের পিতা শামছুদ্দিন সাথী আক্তারের বিয়ের বয়স হয়েছে বলে দাবী করে একটি ভুয়া নিবন্ধন দেখান।

সাথী আক্তার মুনিরিয়া মাদ্রাসা থেকে এ বছর জেডিসি পরীক্ষার্থী দিবে এবং আরও লেখাপড়া করার আগ্রহ প্রকাশ করে এবং বার বার ইউপি চেয়ারম্যান তারিকুল ইসলাম রিয়েলের কাছে কাঁদতে কাঁদতে আকুতি-মিনতি করতে থাকে ।

ইউপি চেয়ারম্যান তারিকুল ইসলাম রিয়েল বলেন, ১৮বছর বয়সের আগে মেয়ের বিয়ের কুফল সম্পর্কে বিস্তারিত মেয়ের বাবা-মাকে বুঝিয়ে বললে সাথী আক্তারের অভিবাবক বিয়ে বন্ধ করতে সম্মত হয়।

মন্তব্য করুন